কল খুললেই বেরোচ্ছে গোলাপি জল !

সকালে ঘুম থেকে উঠে মুখ ধুতে ‌যাবেন, আর কল খুলেই চমকে গেলেন এক ব্যক্তি। কোথায় টলটলে স্বচ্ছ জল ! বদলে গোলাপি জল বেরচ্ছে কল থেকে। এ কী কাণ্ড!  সকালবেলা তো আর ভৌতিক কাণ্ড হতে পারে না? কিছুটা ঘাবড়েই গিয়েছিলেন বটে। পরে জানা গেল শুধু তাঁর বাড়িতেই নয়,  শহরের প্রতিটি বাড়িতেই নাকি এমনটা ঘটেছে। এমন আজব কাণ্ড ঘটেছে কানাডার ছোট্ট শহর অনোওয়েতে। সম্প্রতি, এ ঘটনার কথা ভাইরাল হয়েছে সোশ্যাল সাইটে।

 

গোটা শহরেই এই একই অভিযোগ। কল খুললেই বেরচ্ছে গোলাপী জল। কখনও গাঢ় গোলাপি রঙের জল। কখনওবা  আবার হালকা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ছবি পোস্ট করেন। তবে প্রথমটা কেউ কেউ বিশ্বাস করতে চাননি। এরপরই আর এক ব্যক্তি সেই গোলাপি জলের ভিডিও পোস্ট করেন। তখন বিশ্বাস হয়। নিজেই দেখুন…

কিন্তু কী করে ঘটল এমনটা? প্রশ্নের উত্তরে শহরের মেয়র ডেল কারসনৌ  জানাচ্ছেন, জল সরবরাহে কোনওভাবে পটাসিয়াম পারম্যাঙ্গানেট মিশে যাওয়ার ফলেই ঘটেছে এ ঘটনা। সম্ভবত, কোনও রিজারভারের একটি ভালভ অকেজো হওয়ার দরুণই জলের সঙ্গে তা মিশে গিয়েছে। তবে এখনও এ কারণ সম্পর্কে পুরোপুরি নিশ্চিত নন তিনি। এই গোলাপি জল বের হওয়ার কারণ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন কানাডার অনোওয়ে শহরের মেয়র ডেল কারসনৌ।

Comments

comments