হঠাৎ ওয়ানডে দলে মিরাজ

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াডে নাম ছিলো শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে খেলা টাইগার অফ স্পিনার মেহেদি হাসান মিরাজের। কিন্তু ইমার্জিং এশিয়া কাপের স্কোয়াড থেকে মিরাজকে বাদ দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে সুযোগ করে দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লংকানদের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডের সদস্য সংখ্যা দাঁড়ালো ১৭-তে। ফলে ওয়ানডে অভিষেকের সম্ভাবনা বাড়লো মিরাজের।
আজই মিরাজকে জাতীয় দলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তাই কলম্বোর উদ্দেশে আজই দেশ ছেড়েছেন এই অফ স্পিনার। জাতীয় দলের হয়ে ৭টি টেস্ট খেললেও, এখনো রঙ্গীন পোশাকে খেলার সুযোগ পাননি তিনি।
ইমার্জিং কাপের স্কোয়াডে মিরাজের জায়গায় ডাক পেয়েছেন অফ-স্পিনার নাঈম হাসান। চট্টগ্রাম বিভাগের হয়ে অভিষেক হওয়া এই ক্রিকেটার এই মৌসুমেই জাতীয় লিগে খেলেন। এছাড়া অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপেও খেলেছেন তরুণ এই ক্রিকেটার।
শ্রীলঙ্কায় বাংলাদেশের ওয়ানডে মিশন শুরু হবে ২৫ মার্চ। এরপর ২৮ মার্চ ও ১ এপ্রিল বাকি দুটি ওয়ানডে খেলবে সফরকারীরা। ওয়ানডে শেষে ৪ ও ৬ এপ্রিল দুটি টি-টোয়েন্টি দিয়ে ৪০ দিনের সফর শেষ করবে মাশরাফি-মুশফিকরা।
বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিষ রয়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি ও নুরুল হাসান সোহান।

Comments

comments