মরুর বুকে পৃথিবীর বৃহত্তম ফুলের বাগান!- মিরাকল গার্ডেন

মরূভুমিতে যেখানে গাছ পাওয়াই দুষ্কর সেখানে বাগান তো কল্পনাতীত । আর তা যদি হয় বিশ্বের বৃহত্তমফুলের বাগান তাহলে তো কথাই নেই ।

এমন অসম্ভবকেই সম্ভব করেছে দুবাই সরকার । মরুভুমির ৭২০০ বর্গমিটার এলাকা জুরে ৪৫ মিলিয়ন ফুলের সমারোহ আসলেই এক মিরাকল । বিশ্বের বৃহত্তম প্রাকৃতিক ফুলের এই বাগানটি দুবাইয়ের অ্যারাবিয়ান রেঞ্জের শেখ মোহাম্মদ জায়েদ সড়কে অবস্থিত ।

flower-garden-dubai-6

দুবাইয়ে অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় ফুলবাগানটির নাম মিরাকল গার্ডেন। মরুভূমির বুকে ফুল ফোটানোর মতো কাজ সত্যি এক অবিশ্বাস্য ব্যাপার।

মরুভূমির মধ্যে বাগান বলেই এটি বিখ্যাত নয়, এই ফুলের বাগানটি হল বর্তমান বিশ্বের সবচেয়ে বড় প্রাকৃতিক ফুলের বাগান। প্রকৃতিপ্রেমীদের কাছে এটি এক স্বর্গক্ষেত্র।

আয়তনের দিক থেকে ফুল বাগানটি প্রায় ৭২ হাজার বর্গমিটার। রয়েছে ৪৫ মিলিয়নেরও বেশি ফুল। সেসব ফুলের অনেকগুলোই এ বাগানে প্রথম লাগানো। বাগানটি সাজানো হয়েছে নানা রকম রঙিন ফুলের গাছ দিয়ে।

ফুলগাছগুলোকে তারা, হৃদপিণ্ড, গাড়ি, ইগলু, বরফের ঘর, পিরামিডসহ বিভিন্ন আকৃতি দেয়া হয়েছে যা ঋতুভিত্তিক রং বদলায়।

DSC_33092

এই বাগানের ফুলের ঘড়ি এরই মধ্যে গিনেস বুকে নাম লেখিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ফুলের ঘড়ি হিসেবে। এখানে ফুলের সবচেয়ে বড় ঘড়ি ছাড়াও আছে ফুলের সবচেয়ে বড় দেয়াল এবং সবচেয়ে বড় পিরামিড।

অসাধারণ এ বাগানটি তৈরি করেছে আকার নামক একটি কোম্পানি।

IMG_3319

timthumb

আরও পড়ুন 
 

Comments

comments